৮ই আগস্ট, ২০২০ ইং | ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

পাটুরিয়া ঘাটে আটকা যাত্রীদের রাস্তায় ঈদ পালন

অনলাইন ডেস্ক :: দেশে পবিত্র ঈদুল আজহা পালন চললেও মনে খুশি নেই পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় থাকা ঘরমুখো মানুষদের। এখনো ঘাটে আটকা আছে তিন শতাধিক গাড়ি ও যাত্রী। ফলে রাস্তাতেই তাদের পালন করতে হয়েছে ঈদের সকাল।

যদিও এর আগে ঢাকা-আরিচা মহাসড়ক ও ফেরিঘাটে প্রায় ২০ ঘণ্টা আটকে থাকার পর অধিকাংশ যাত্রী বাড়িতে পৌঁছতে পেরেছেন। তবে আজ শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্তও সড়কে প্রচুর ঘরেমুখো মানুষকে অপেক্ষায় থাকতে দেখা গেছে।

তপ্ত রোদে একটি বাসের ছাদে বসে থাকা হাবীব নামে এক তরুণ জানান, গতকাল দিবাগত রাত সাড়ে ৩টার দিকে তারা ঘাট এলাকায় আসেন।

আজ সকাল সাড়ে ৯টার দিকে তাদের বাস পাটুরিয়া ঘাটে আসতে পেরেছেন। বাড়ি থেকে তাকে বারবার ফোন করা হচ্ছে। তিনি না পৌঁছলে কোরবানি করা হবে না।

মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস আশা করছেন, দুপুর ১২টার মধ্যে আটকে পড়া যাত্রী ও যানবাহন ফেরি পার হয়ে যেতে পারবে। তিনি বলেন, ‘শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ বন্ধ থাকায় ওই পথের যাত্রী ও যানবাহন পাটুরিয়া-দৌলতদিয়া পথে আসাতেই পাটুরিয়া ঘাটে গাড়ির লাইন দীর্ঘ হয়ে যায়।’

এদিকে, বিআইডব্লিউটিসি ও জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে র‌্যাব-পুলিশ-আনসার ও দমকল বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করায় গত রাতেই হাজার হাজার যানবাহন ঘাট পার হয়ে যেতে পেরেছে বলেও জানান এস এম ফেরদৌস।

ফেরি পারাপার স্বাভাবিক আছে। ঘাটের ছোট-বড় মোট ১৬টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ফেরি পারের অপেক্ষায় থাকা গাড়ির লাইন পাটুরিয়া ফেরিঘাট থেকে ৪০ কিলোমিটার দীর্ঘ হয়।

এতে যাত্রী ও যানবাহনের চালক-সহযোগীরা চরম দুর্ভোগে পড়েন বলে জানান বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান।

ফেসবুক