২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

লঞ্চের ছাদেও যাত্রীদের উপচে পড়া ভিড়

অনলাইন ডেস্ক: পবিত্র ঈদুল আযহা উদযাপন শেষে কর্মস্থল ও বসবাসরত অবস্থানে ফিরে যেতে বরিশাল লঞ্চ টার্মিনাল থেকে বরিশাল থেকে ঢাকার ‍উদ্দেশ্যে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে কয়েকগুণ। লঞ্চের ছাদেও যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

যাত্রীদের উপচে পড়া ভিড়ে নির্ধারিত সময়ের আগেই ঢাকার উদ্দেশে বরিশাল লঞ্চঘাট ছেড়ে যাচ্ছে নিয়মিত চলাচলকারী লঞ্চগুলো। এতে বিপাকে পড়েছেন কয়েক হাজার যাত্রী। কেউ আগেভাগে লঞ্চে উঠতে না পেরে ফের বাড়ি চলে যাচ্ছে।

সনিয়া আক্তার নামে ঢাকাগামী আরেক যাত্রী বলেন, ‘গত দুদিন বিকেলে বরিশাল লঞ্চঘাটে আসলেও ঠেলাঠেলিতে তিন সন্তান নিয়ে লঞ্চে উঠতে পারিনি। তাই শুক্রবার দুপুরে এসেই লঞ্চে উঠে বসে আছি।’

লঞ্চের স্পেশাল সার্ভিসের বিষয়টিকে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ বরিশাল নদী বন্দর ও পরিবহন বিভাগের যুগ্ম পরিচালক মো. আজমল হুদা মিঠু সরকার।

তিনি জানান, ঈদুল আযহা উদযাপন শেষে কর্মস্থলে ফিরে যেতে বরিশাল লঞ্চ টার্মিনালে ঢাকাগামী যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া বিকেলের মধ্যেই লঞ্চের ডেক, ছাদসহ বিভিন্ন স্থান যাত্রীদের চাপে ভরে যায়।

ফলে যাত্রীদের চাপে নির্ধারিত সময়ের আগেই ঢাকার উদ্দেশে বরিশাল লঞ্চঘাট ছেড়ে যাচ্ছে নিয়মিত চলাচলকারী লঞ্চগুলো। লঞ্চে উঠতে না পেরে অনেক যাত্রী তাদের গন্তব্যে স্থানে পৌঁছাতে পারেনি।

তাই যাত্রীদের সুবিধার্থে নিয়মিত চলাচল লঞ্চের সাথে আরও কয়েকটি লঞ্চ যুক্ত করে মোট ১৫টি লঞ্চ সপ্তাহব্যাপী স্পেশাল সার্ভিসে চলাচলের অনুমতি দেয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

এদিকে বৃহস্পতিবার (৬ আগস্ট) সন্ধ্যায় বরিশাল লঞ্চঘাটে যাত্রিদের ঠেলাঠেলিতে ঢাকাগামী লঞ্চে উঠতে গিয়ে কীর্তনখোলা নদীতে দুই যাত্রীর পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

তবে পড়ে যাওয়ার সাথে সাথেই দুই যাত্রীকে উদ্ধার করেছে লঞ্চের আনসার ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক