২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার এখন মেসি

অনলাইন ডেস্ক: এই তো জুন মাসে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার অর্থাৎ ১০০ কোটি ডলারের মালিক হয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।

রোনালদোকে ছুঁতে মাত্র তিন মাস সময় নিলেন তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। ফোর্বস’র তালিকায় বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে উপার্জনের তালিকায় ১০০ কোটি ডলার স্পর্শ করে ফেলেছেন।

লিও মেসির এই আয়ের অংক অবশ্য আয়করের হিসাব বাদ দিয়ে। অর্থাৎ, মোট আয় থেকে কর বাদ দেওয়ার আগে মেসির আয় ১০০ কোটি ডলারের বেশি। সব মিলিয়ে বিশ্বের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিলিয়নিয়ার হলেন মেসি।

চলতি বছরে মেসি তার ক্লাব দল বার্সেলোনা থেকে আয় হয়েছে ৯২ মিলিয়ন ডলার আর অন্যান্য বিজ্ঞাপনী চুক্তি থেকে ৩৪ মিলিয়ন ডলার আয় করেছেন। যার ফলে তারা আয় ছাড়িয়েছে ১০০০ মিলিয়ন ডলারের ঘর।

রোনালদোকে পিছনে ফেলে ফোর্বসের তালিকায় ২০২০ সালের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থানে উঠে এসেছেন আর্জেন্টাইন তারকা।

চলতি বছরে মেসির চেয়ে মাত্র ৯ মিলিয়ন ইউরো কম আয় হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর।

হিসেব অনুযায়ী, ২০২০ সালে ১১৭ মিলিয়ন ডলার আয় করেছেন জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার। মেসি-রোনালদো ছাড়া চলতি বছরে আর কোনো ফুটবলার ১০০ মিলিয়ন ডলার আয় করতে পারেননি। জি নিউজ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক