২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বরিশালে বাবাকে হত্যায় ছেলের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক: বরিশালে বাবাকে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বরিশালের জেলা ও দায়রা জজ রফিকুল ইসলাম বিচারাধীন আদালত আসামির উপস্থিতিতে এ দণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত রেজাউল মোল্লা বরিশালের আগৈলঝাড়া উপজেলার আস্কর কালিবাড়ি এলাকার নিহত সত্তার মোল্লার ছেলে। তার বিরুদ্ধে ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর আগৈলঝাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত সত্তার মোল্লার দ্বিতীয় স্ত্রী রুমা বেগম।

রায়ের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী হেদায়াতুন্নবী জাকির।

এসম তিনি মামলার বরাত দিয়ে বলেন, সত্তার মোল্লার প্রথম স্ত্রীর সংসারে ৩ ছেলে ও দুই মেয়ে রয়েছে। নিহত সত্তার রুমা বেগমকে (মামলার বাদী) বিয়ে করার পরে তাদের সংসারে একটি পুত্র সন্তান হয়।

ঘটনার সময় সেই ছেলের বয়স ছিল ৭ মাস। কিন্তু ছত্তার মোল্লার দ্বিতীয় বিয়ে প্রথম স্ত্রীর সন্তান রেজাউল মেনে নিতে পারেনি। সে প্রায়ই তার বাবা ও সৎ মাকে শারীরিক ও মানসিক নির্যাতন করত।

তার বাবা মুখ বুঝে তা সহ্য করত। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর রাত ১০টার পরে রেজাউল তার বাবা ছত্তারকে ডাকতে থাকে। সত্তার দরজা খুলে বের হলে দা দিয়ে এলোপাথাড়ি কোপাতে থাকে রেজাউল।

রুমা ধরার চেষ্টা করলে তাকেও হত্যার জন্য উদ্ধত হয়। রুমা বেগম বাইরে গিয়ে ডাক চিৎকার দিলে লোকজন ছুটে আসলে রেজাউল পালিয়ে যায়।

আরও জানান, স্থানীয়রা সত্তারকে উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক সত্তারকে মৃত বলে ঘোষণা করে। এ ঘটনায় মামলা দায়ের করা হলে পুলিশ তদন্তে তার সত্যতা বের হয়ে আসে।

আগৈলঝাড়া থানার এস আই মোশাররফ হোসেন ২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারি রেজাউলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। আদালত ১৬ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক