২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সমুদ্রে জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১ দফা দাবীতে নৌযানমতবিনিময়

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: গভীর সমুদ্রগামী মাছধরা ট্রলারের জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১ দফা দাবি জানিয়ে বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ব্যানারে কুয়াকাটা প্রেসক্লাবে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেমরা থানা শাখার সভাপতি, হিমি পরিবহণের মালিক মোঃ জাকির হোসেন লিখিত ভাবে ১১ দফা দাবিসমূহ সাংবাদিকদের সামনে তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের মহিপুর থানা শাখার সভাপতি ও মহিপুর থানা শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ফরাজী।

প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু প্রমুখ। সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদ।

লিখিত ১১ দফা দাবির মধ্যে ছিল গভীর সমুদ্রে অবস্থানের সময় জেলেদের দিক নির্ণয়ের জন্য কুয়াকাটায় বাতিঘর নির্মাণ, প্রতিটি মাছধরা ট্রলারে জিপিএস প্রদান, মাছধরা ট্রলারে থাকা মাঝী ও ফিটনেস বিহীন ট্রলার সমূহকে সাগরে যেতে না দেওয়া এবং কর্মস্থলে মৃত্যুবরণকারী প্রত্যেক জেলে পরিবারকে শ্রম আইনের আওতায় এনে ক্ষতিপূরণের ব্যবস্থা নেওয়া ইত্যাদি।
এ সময় কুয়াকাটা প্রেসক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক