২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দুই-তিন দিন থেমে থেমে বৃষ্টি হবে

অনলাইন ডেস্ক: দেশে আগামী দুই-তিন দিন থেমে থেমে বৃষ্টি হবে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামী কয়েক দিন থেমে থেমে বৃষ্টি হলেও কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। তবে ২০ থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে বৃষ্টি বেড়ে যেতে পারে। আর তা চলতে পারে টানা তিন-চার দিন।

এখন ভ্যাপসা গরম কিছুটা কেটে গেছে। প্রকৃতিতে কিছুটা ঠান্ডা বাতাস বইতে শুরু করেছে। রাজধানীর দু-এক জায়গায় সামান্য বৃষ্টি হয়েছে। তবে উত্তরাঞ্চলসহ দেশের অনেক এলাকায় ভারী বৃষ্টি শুরু হয়ে গেছে। সেই সঙ্গে দমকা হাওয়াও বইছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মঙ্গলবারের মতো আজ বুধবারও রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৃষ্টি বেড়ে যাওয়ায় ব্রহ্মপুত্র, ধরলা ও তিস্তার পানি আবার বাড়তে শুরু করেছে। এর মধ্যে ধরলার পানি বিপৎসীমা অতিক্রম করেছে। কুড়িগ্রামের নাগেশ্বরী ও সদরের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। তবে মূল বসতি এলাকায় এখনো ঢোকেনি।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, পানির এই বেড়ে যাওয়া নিয়ে খুব বেশি আতঙ্কের কিছু নেই। আগামী দু-এক দিনের মধ্যে পানি আবার কমতে শুরু করবে। আপাতত কোনো বন্যার আশঙ্কা নেই। উত্তরাঞ্চলের দু-একটি জায়গায় নিচু এলাকা ও চরে পানি উঠলেও তা দুই-তিন দিনের মধ্যে নেমে যাবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক