২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতিকে অবাঞ্চিত ঘোষনা

আজমীর হোসাইন, সাতক্ষীরা : সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহম্মেদ মানিককে অবাঞ্চিত ঘোষনা করে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন হয়েছে। সোমবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মো: মিলন হোসেন সিকদার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১৮ সালের ৬ জুন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের আংশিক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। এই কমিটির সভাপতি পদ দেওয়া হয় খুলনায় বসবাসকারী সোহেল আহম্মেদ মানিককে।

সাতক্ষীরার রাজপথে জীবন বাজী রেখে যারা মিছিল করেছিলো, পুলিশের গুলিতে পঙ্গুত্ব বরণ করেছিলো, দীর্ঘদিন কারাবরণ করেছিলো তাদেরকে বাদ রেখে কমিটি ঘোষনা হওয়ায় অনেক নেতা-কর্মী বিস্মিত হন।

সেখান থেকেই বঞ্চিতরা এই বির্তকিত কমিটি নিয়ে প্রতিবাদ করে আসছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে। এক পর্যায়ে তৎকালীন কেন্দ্রীয় সভাপতি সফিউল বারী বাবু তাদের আশ্বস্ত করেন, সমন্বয়ের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার।

প্রিয় নেতার প্রতি সম্মান দেখিয়ে এবং আস্থা রেখে দলীয় সব ধরনের অন্দোলন সংগ্রামে আমরা রাজপথে ছিলাম। কিন্তু গত ৫ অক্টোবর সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক দলের ১৭১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। অনেক ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে মাদক ব্যবসায়ী সোহেল আহমেদ মানিককে সাভপতি পদে রেখে কমিটি দেওয়ায় আমরা আবারো হতবাক হয়ে পড়ি।

নিজেকে একজন কারাবরণকারী উল্লেখ করে এবং সোহেল আহম্মেদ মানিককে অবাঞ্চিত ঘোষনা করে মিলন হোসেন সিকদার আরো বলেন, কমিটিতে ঠাঁই পাওয়াদের মধ্যে অনেকে রয়েছেন ডাকাত, মাদক ব্যবসায়ী ও নেশাখোর।

এনিয়ে সম্প্রতি স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদক বরাবর লিখিত আবেদন করার পর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এডভোকেট কামরুজ্জামান ভুট্রোকে পদ থেকে অব্যহতি ও ছয়জন ত্যাগী নেতাকে বহিস্কার করা হয়।

তিনি এসব বিষয়ে কেন্দ্রীয় ও বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করে অব্যহতি ও বহিস্কারদেশ প্রত্যাহার এবং সোহেল আহম্মেদ মানিককে সভাপতির পদ থেকে বহিস্কার করে জেলা স্বেচ্ছাসেবকদলের নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দাবী জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অব্যাহতিপাপ্ত এডভোকেট কামরুজ্জামান ভুট্রো, সদর থানা স্বেচ্ছাসেবকদলের সভাপতি ছালাউদ্দিন, সাধারণ সম্পাদক সাইদুল হক হিমু, শহর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল ইসলাম রেজা, সদর উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন, সহ-সভাপতি আব্দুস সামাদ আলী,

সহ-সাংগঠনিক সম্পাদক মহাসিন হোসেন, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, আশাশুনি শাখার শাহারিয়ার, কালিগঞ্জ শাখার সভাপতি মনিরুজ্জামান মনি সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, শ্যামনগর শাখার সভাপতি এড. মাসুদুল আলম দোহা সাধারণ সম্পাদক আব্দুস সবুরসহ স্বেচ্ছাসেবকদলের বিভিন্ন পর্যায়ের দুই শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক