২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

জবিতে বেদখল হওয়া হল উদ্ধারের দাবিতে মানবন্ধন

ফারহান আহমেদ রাফি, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখল হওয়া হল পুনরুদ্ধার এর দাবীতে আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এর মূল ফটকের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা।

২৯ অক্টোবর বৃহস্পতিবার বিকেল চারটায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এ সময় মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

উক্ত মানববন্ধন এর বিষয়ে জিজ্ঞেস করা হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন: ” পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেমন হলে থাকে আমাদের শিক্ষার্থীরা ও থাকবে। কোথাও যদি জগন্নাথ এর এমন কিছু থাকে সেটা সরকারই ছাত্রদের কে বুঝিয়ে দিবে, এটা সরকার এর ই দায়িত্ব ,কারন একটা ইউনিভার্সিটি হলে তার হল করে দেয় সরকার।

তিনি আরো বলেন আমাদের নতুন ক্যাম্পাস হচ্ছে সেখানে সুন্দর পরিবেশে সব কিছু করা হবে। এর বাইরে কোথাও কিছু থাকলে সেটা সরকার ব্যাবস্থা করবে।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে থেকে মাহমুদুল ইসলাম মিশু বলেন: আগামী এক যুগের মধ্যে নতুন ক্যাম্পাসে হল পাওয়া আর রূপকথার গল্প দুটোই সমার্থক। অথচ হল তো দূরের কথা পর্যাপ্ত পরিমাণ ক্লাসরুমই নেই আমাদের।

প্রশাসনের যদি সদিচ্ছা এবং শিক্ষার্থীবান্ধব হয় আমরা মনে করি দ্রুতই হল উদ্ধারে পদক্ষেপ নিবে।

হাজী সেলিমের লাঠিয়াল বাহিনীকে যে জবি প্রশাসন ভয় পায়না তার প্রমাণ হবে উদ্ধারের মাধ্যমে এই আশায় আছি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী তৌসিব মাহমুদ সোহান বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যে হল হাজী সেলিম দখল করে রাখছে সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসন অবিলম্বে যেন উদ্ধারের ব্যবস্থা নেয়।প্রশাসন যদি ব্যবস্থা না নেয়া পর্যন্ত শিক্ষার্থীরা মাঠে থাকবে।যে হল হাজী সেলিম দখল করে রাখছে সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসন অবিলম্বে যেন উদ্ধারের ব্যবস্থা নেয়।প্রশাসন যদি ব্যবস্থা না নেয়া পর্যন্ত শিক্ষার্থীরা মাঠে থাকবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক