১লা ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম
রানীশংকৈলে একই মঞ্চে পৌরবাসীকে উন্নয়নের কথা দিলেন মেয়র প্রার্থীরা রাজবাড়ী পাংশায় সাবেক (ওসি) মিজানুর রহমানের স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করতে স্থানীয়দের বাঁধা ঠাকুরগাঁওয়ে পৌছেছে ১ম পর্যায়ের ৪ হাজার ৮শ করোনা ভ্যাকসিন ’উন্নয়ন ও সমৃদ্ধির জন্য নৌকায় ভোট দিন’ মোহনগঞ্জে বড়ই শুকাতে গিয়ে ছাদ থেকে পড়ে গৃহবধূর মৃত্যু সুন্দরগঞ্জে বি.এ.ডি.সি- র নামে প্রতারণা,কৃষকদের মানব বন্ধন অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনকে জরিমানা সহ ১ জনের জেল প্রধানমন্ত্রীকে কটূক্তি, শিক্ষকের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানি মামলা হাসপাতাল থেকে ফিরেই মোদীর ভাষণে মজে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

কুয়াকাটায় উপকূলীয় অঞ্চলে স্থায়ীত্বশীল উন্নয়ন শীর্ষক কর্মশালা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,: পর্যটন কেন্দ্র কুয়াকাটায় উপকূলীয় অঞ্চলে স্থায়ীত্বশীল উন্নয়ন শীর্ষক দুই দিন ব্যাপী কর্মশালা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে কুয়াকাটার হোটেল গ্রেভার ইন মিলনায়তনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ওয়াটারকিপার্স বাংলাদেশের আয়োজনে এ কর্মশালার আয়োজন করে।

বাপা’র সেক্রেটারি জেনারেল শরীফ জামিল’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুয়াকাটা পৌরসভার মেয়র আব্দুল বারেক মোল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওয়াটারকিপার্স বাংলাদেশের ব্যবস্থাপক (গবেষণা ও বাস্তবায়ন) এসএম আরাফাত জুবায়ের, বাপা মোংলা শাখার সভাপতি নুরে আলম শেখ।

বক্তারা বলেন উপকূলীয় অঞ্চলের স্থায়ীত্বশীল অংশগ্রহণে জনপ্রতিনিধি ও জনগণের অংশ থাকা জরুরি প্রয়োজন। মানুষের জীবন-জীবীকার প্রয়োজনে জীব-বৈচিত্র রক্ষায় উন্নয়নে জনগণের অংশগ্রহণ জরুরি। সরকার জনমানবের উন্নয়নকে টেকসই করতে বাস্তব এবং জীবনমূখী যেসব পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নে পরিবেশ প্রতিবেশ রক্ষায় অগ্রাধিকার দেয়ার দাবি জানান বক্তারা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক