২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম
ভোলায় জেলা পুলিশের আয়োজনে মাসিক কল্যান সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে "পিডিও অটো রাইস এন্ড এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ'র শুভ উদ্বোধন মণিরামপুরে আধুনিক ফসল উৎপাদনের প্রশিক্ষণ অনুষ্ঠিত কলাপাড়ায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত কেন্দ্রীয় যুবলীগ নেতা শামীম আল সাইফুল সোহাগ নন্দীগ্রামে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত লালমোহন উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত। রাজবাড়ীতে মাদক সহ ৪জন গ্রেফতার দুদকের মামলায় স্থায়ী জামিন পেলেন বিডিনিউজ সম্পাদক ট্রাক ড্রাইভার এনায়েত মল্লিক হত্যার বিচারের দাবীতে সংবাদ সম্মেলন জয়পুরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত-২,আহত ৫

বিদেশে টাকা পাচারকারীদের মধ্যে সরকারি কর্মচারী বেশি

অনলাইন ডেস্ক: বিদেশে টাকা পাচারকারীদের মধ্যে সরকারি কর্মচারী বেশি। এছাড়াও কিছু ব্যবসায়ী রয়েছেন। এ বিষয়ে প্রাথমিক কিছু সত্যতা পেয়েছে সরকার।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এ কথা জানিয়েছেন। বুধবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘মিট দ্যা রিপোর্টার্স’ অনুষ্ঠানে অংশ নেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কানাডায় খবর নিয়েছি, প্রাথমিক কিছু সত্যতা পেয়েছি। মনে করছিলাম রাজনীতিবিদদের সংখ্যা বেশি হবে। কিন্তু দেখা গেলো রাজনীতিবিদ চারজন। আর সরকারি কর্মচারীর সংখ্যা বেশি। এছাড়াও কিছু ব্যবসায়ী আছে। কিন্তু বিদেশে যদি কেউ বৈধভাবে টাকা নেয়, তাহলে কোনো আপত্তি নেই। তবে অবৈধভাবে পাচার করলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

করোনা মহামারিতে কতজন প্রবাসী দেশে ফেরত এসেছেন জানতে চাইলে তিনি বলেন, এ সময়ে এক লাখ ৬০ হাজার প্রবাসী দেশে এসেছেন। অধিকাংশ এসেছেন সৌদি থেকে।

তিনি আরো বলেন, প্রবাসীদের ব্যবসা বাণিজ্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭শ কোটি দিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়কে। যাতে প্রবাসীরা দেশে ব্যবসা করতে পরেন। এছাড়া আমরা দেশ থেকে ৭০ কোটি টাকা নগদ দিয়েছি বিদেশে অবস্থানরত প্রবাসীদের।

ড. মোমেন বলেন, উন্নত দেশ যুক্তরাষ্ট্রে প্রতি বছর প্রচুর বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হয়। সেই তুলনায় বাংলাদেশে অনেক কম। ধর্ষণও আমাদের দেশে প্রতি ১০ লাখে ৯ দশমিক ৮২ শতাংশ। কিন্তু আমেরিকায় সেটা আরো বেশি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক