২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর দূরদর্শি নেতৃত্বে অনন্য উচ্চতায় বাংলাদেশ…মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

রাহাদ সুমন, বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি॥ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম. রেজাউল করিম বলেছেন, বরিশাল একটি প্রাকৃতিক অপার সম্ভবনা সম্পদের এলাকা এখানে প্রাণি সম্পদের ভান্ডার গড়ে তোলা হবে।

প্রয়োজনে এখান থেকে বিদেশে মাংশ রপ্তানী করা হবে। সরকারীভাবে গবেষনা কেন্দ্র করা হবে যেখান থেকে বেকার ছেলে-মেয়েরা ডিপ্লোমা শেষ করার পূর্বে চাকুরীতে যোগদান করার মাধ্যমে তারা বেকারত্ব, দারিদ্রতা দূর করে স্বাবলম্বি হয়ে ঘুড়ে দাঁড়াতে পারবে। এখানকার কোন উন্নয়নমূলক কাজে কেহ প্রতিকুলতা কিংবা বাধার সৃষ্টি করতে এলে আমরা গুন্ডামি, দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব। তারপরেও কেহ যদি এসব কাজে জড়িয়ে পড়ে তাহলে তাদের জন্য কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে।

২১ নভেম্বর শনিবার বেলা ১২টায় বরিশাল নগরীর কাশিপুরে সরকারী ছাগল উন্নয়ন খামার, কার্যক্রমের উদ্বোধন এবং ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ট খামারী ও পাঁঠা পালনকারীদের উপকরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম স্থানীয় বিভিন্ন গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সরকারী ছাগল উন্নয়ন খামার এলাকায় ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে ও জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগীতায় অনুষ্ঠানে বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেন, বিশ্ব যখন কোভিড (১৯) করোনায় বিপর্যস্ত তখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশে করোনা মহামারী আকার ধারণ করতে পারেনি। আজ বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রের দিকে নিয়ে যাবার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী।

আমরা গ্রামের সাধারন মানুষকে সুদমুক্ত ঋন দিয়ে বেকারত্ব দূর করার প্রকল্প গ্রহণ করেছি। তিনি আরো বলেন,বরিশালে একটি চিড়িয়াখানা নির্মাণের পাশাপাশি মহিষ গবেষনা কেন্দ্র নির্মাণ করা হবে।

এবং বরিশালেই হবে বড় খামার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতি মন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম, প্রাণিসম্পদ অধিদপ্তর মহা পরিচালক (গ্রড-১) ডাঃ আব্দুল মালেক,বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) অমিতাভ সরকার, সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড, তালুকদার মোঃ ইউনুস।

এছাড়া আরো বক্তব্য রাখেন, ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ শরিফুল হক, ডাঃ শেখ আজিজুর রহমান ও বরিশাল বিভাগীয় উপ-পরিচালক ডাঃ কানাই লাল স্বর্ণকার। উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম। পরে বিভিন্ন খামারীদের মাঝে উপকরণ তুলে দেন মন্ত্রী শ.ম. রেজাউল করিম। এর পূর্বে তিনি ফলক উম্মোচন ও দেয়া-মোনাজাতের মাধ্যমে প্রকল্পের উদ্বোধন এবং বিভিন্ন খামারের সেড পরিদর্শন করেন ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক