১২ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ

বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য সহকারীরেদর কর্ম বিরতি

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি পালন করছে পটুয়াখালীর কলাপাড়ায় স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।
বৃহস্পতিবার বেলা বারোটায় বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের ঘোষনায় সাড়া দিয়ে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্ম বিরতি পালন করেন তারা। এতে প্রায় অর্ধ শতাধিক স্বাস্থ্য সহকারিরা উপস্থিত ছিলেন।
কর্ম বিরতি চলাকালীন সময় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনর্চাজ প্রশান্ত কুমার মজুমদার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক জুলিয়া নাসরিন, স্বাস্থ্য কর্মী রতন চন্দ্র সাহা, মোকছেদুর ও জাহিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন তাদের চাকরি প্রারম্ভিক কাল থেকে অবহেলিত, বঞ্চিত ও চরম বৈষম্যের শিকার। অথচ টিকাদান কর্মসূচীতে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। শুধু টিকাদানে সাফল্য নয়। মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমানো, পোলিও মুক্ত, শিশুদের যক্ষ্মা নিয়ন্ত্রন, গুটি বসন্ত মুক্ত, হাম- রুরেরা, হেপাটাইসিস-বি মুক্ত, নিউমোকক্কাল জনিত নিউমোনিয়া নিয়ন্ত্রন, ম্যালেরিয়া নিয়ন্ত্রন, ধনুষ্টঙ্কার মুক্ত বালাদেশ গড়তে পুরস্কার অর্জন করেছে।
এছাড়া করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রনে মাঠ পর্যায়ে প্রথম দিকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ জনগনকে সচেতন করা , আক্রান্ত ব্যক্তির নিকট স্বাস্থ্য শিক্ষা ও প্রয়োজনীয় ঔষধ পৌঁছে দেওয়া ও প্রয়োজনে হাসপাতালে প্রেরন করেছি।
এর ধারাবাহিকতা বজায় রেখে আমারা কাজ করে চলছি অদ্যবধি। তাই নিয়োগ বিধি সংশোধন করে সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১১ তম গ্রেড, স্বাস্থ্য সহকারী ১২ তম গ্রেড,  ও স্বাস্থ্য পরিদর্শক ১৩ তম গ্রেডে উন্নীতকরনের দাবি জানান। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্ম বিরতি চলবে বলে ঘোষনা দেন।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক