১১ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম
দুর্গাপুর পৌর নির্বাচনে প্রতীক বরাদ্দ, মানা হয় নি সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি কাউখালী থানা প্রশাসনের সাথে সুনাম কমিটির লবি সভা অনুষ্ঠিত বাংলাদেশ-উইন্ডিজ সিরিজে আম্পায়ার পাঠাবে আইসিসি থানায় ঢুকে পুলিশ ও আসামীর ওপর হামলা ৫ হামলাকারী আটক মোংলায় আধা-নিবিড় বাগদা চিংড়ি চাষ বিষয়ক প্রশিক্ষণ ঠাকরগাঁওয়ের পীরগঞ্জে ট্রেনে কাটা পড়ে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু মান্দায় ভূমিহীনদের ঘর উচ্ছেদ করতে চায় দখলদার বিপাকে ভূমিহীন মানুষ কাউখালীতে ব্যাংক কর্মকর্তার বাড়িতে দুর্র্ধর্ষ চুরি মাদারীপুরে ফসলি জমি থেকে মাটি কাটায় দুই ইটভাটা মালিককে জরিমানা স্ত্রী বাড়িতে না থাকার সুযোগে প্রতিবন্ধী শ্যালিকাকে তুলে নিয়ে ধর্ষণ!

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজে আম্পায়ার পাঠাবে আইসিসি

অনলাইন ডেস্ক: সাধারণত টেস্ট ম্যাচ নিরপেক্ষ এলিট আম্পায়ার দ্বারা পরিচালিত হওয়ার নিয়ম থাকলেও করোনাকালে এই নিয়মের পরিবর্তন এনেছে আইসিসি। মহামারিতে ভ্রমণ জটিলতার কারণে তাই দুইজন স্বাগতিক আম্পায়ারদের দিয়ে পরিচালিত হচ্ছে ম্যাচ। তবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে তেমনটা হচ্ছে।

আইসিসির এলিট প্যানেলে নেই কোনো বাংলাদেশি আম্পায়ার। এমনকি ইমার্জিং প্যানেলেও জায়গা করে নিতে পারেননি কেউ। তাই টেস্ট সিরিজ পরিচালনার জন্য এক জন আম্পায়ার ও দুইজন ম্যাচ অফিসিয়ালকে বাংলাদেশে পাঠাবে আইসিসি। আম্পায়ার হিসেবে আছেন রিচার্ড কেটেলবোরো ও ম্যাচ অফিসিয়াল হিসেবে পাঠানো হবে হেনরি চার্লস এলিসন ও কলিন স্টুয়ার্ট টেনান্ট।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা। তিনি বলেন, ‘আমাদের কোনো আইসিসি এলিট আম্পায়ার নেই। এমনকি এমার্জিং আম্পায়ারও নেই। তাই আইসিসি সিদ্ধান্ত নিয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য এলিট প্যানেল আম্পায়ার পাঠানোর। তার সঙ্গে একজন স্থানীয় আম্পায়ারের টেস্ট অভিষেক হতে পারে।’

আইসিসি থেকে পাঠানো ওই তিনজনই যুক্তরাজ্যের নাগরিক। যুক্তরাজ্য থেকে আগত সকল নাগরিককে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনের নির্দেশ দিয়েছে সরকার। তবে তাদের জন্য সরকারের কাছে বিশেষ ব্যবস্থার আবেদন করবে বিসিবি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক