২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ঝিনাইদহে ঐতিহ্যবাহী গরুর গাড়ি দৌড় প্রতিযোগিতা উৎসুক জনতার ঢল

কোটচাঁদপুর বার্তা ডেস্কঃ পুরাতন ঐতিহ্যকে ধরে রাখতে, নতুন প্রজন্মকে জানান দিতে রবিবার ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের বেতাই গ্রামে আয়োজন করা হয় গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা।হাজারো দর্শক মাঠে উপস্থিত থেকে উপভোগ করেন এই খেলা।বিলুপ্তপ্রায় রোমাঞ্চকর এ প্রতিযোগিতার সময় উল্লাসে হৈচৈ করেন দর্শক।

এই প্রতিযোগিতা ঘিরে আনন্দ মেলা ছিলো বাড়তি আকর্ষণ। আসে নাগরদোলা,বসে নানা রকম পণ্যসামগ্রীর দোকান।জানা যায়, ঝিনাইদহ, যশোর, মাগুরা, চুয়াডাঙ্গা জেলা থেকে ৩৮টি গরুর গাড়ি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ছয় সারিতে থেকে একটি করে বাছাই করা হয়। রবিবার সকাল থেকে শুরু হয়ে এই খেলা, চলে সন্ধ্যা পর্যন্ত।খেলা শুরুর আগ থেকেই হাজার হাজর দর্শক মাঠে জড়ো হয়। দূর-দূরান্ত থেকে আগত নারী,

পুরষ, মহিলা ও শিশু উপভোগ করেন এই ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা। অনুষ্ঠানে আয়োজক ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আতিকুল হাসান মাসুম। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রথম স্থান অধিকার করে ঝিনাইদহের মহেশপুর উপজেলার খালিশপুরের আবু সাঈদ।

পুরস্কার হিসেবে তার হাতে তুলে দেয়া হয় একটি গরু। দ্বিতীয় স্থান অধিকার করেন যশোর বাঘারপাড়া উপজেলার খালিদুর রহমান। তাকে দেওয়া হয়েছে একটি বাইসাইকেল ও তৃতীয় স্থান অধিকার করেছেন বেতাই গ্রামের আমিরুল খাঁ।

তাকে একটি ছাগল উপহার দেওয়া হয়।পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গান্না ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল ওহাবেরর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইদুর করিম মিন্টু।এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ সনজু, প্রচার সম্পাদক মনজুর পারভেজ তুষার,গোলাম সরোয়ার সউদ, এছাড়াও গান্না ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক