২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দুর্গাপুরে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন আরও ৩৫ পরিবার

কেএস বাবু দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উপহার পাচ্ছেন আরো ৩৫ ভূমিহীন পরিবার। বুধবার চন্ডিগড় ইউনিয়নের সাতাশি গ্রামে মান সম্মত ঘর নির্মাণ কাজের পরিদর্শন শেষে এ কথা জানান ইউএনও ফারজানা খানম।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে উপজেলার দুর্গাপুর সদর, কাকৈরগড়া ও চন্ডিগড় ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৩৫টি ঘরের নির্মাণ কাজ শুরু হয়।

উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত¦াবধানে সরকারি খাসজমিতে ‘ক’ শ্রেণির পরিবারের জন্য নির্মাণ করা হচ্ছে সরকারি ঘর। যাদের থাকার জমি ও ঘর নেই সে ধরনের পরিবারদের পুনর্বাসনের জন্য এসব ঘর নির্মাণ করা হচ্ছে। প্রায় ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, বারান্দা, রান্নাঘর ও বসত ঘরের সাথেই থাকছে টয়লেট। ঘর গুলোর নির্মাণ কাজ শেষ হলে মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে উদ্বোধনের মাধ্যমে গৃহহীনদের মাঝে ঘরগুলো হস্তান্তর করবেন।

ঘরের নির্মাণ কাজের সার্বিক তদারিক করছেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম। এছাড়াও ওই কাজে সহযোগিতা
করছেন সহকারী কমিশনার (ভূমি) রুয়েল সাংমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম জানান, এই প্রকল্পের আওতায় সরকারিভাবে ৩টি ইউনিয়নে মোট ৩৫টি ভূমিহীন পরিবারকে একটি করে ঘর দেওয়া হবে। মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া ঘরগুলোর নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। ঘর নির্মান কাজের গুণগতমান নিশ্চিতকরণে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক দেখাশুনা করা হচ্ছে।

সঠিক সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ করে তালিকাভুক্ত গৃহহীন ও ভূমিহীনদের মাঝে এসব ঘর হস্তান্তর করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক