২৪শে মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ

জনপত্র ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা অসীম কুমার উকিল বলেছেন, শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ। মার্চ মাস বাঙালি জাতির অংহকারের মাস। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশে একটি অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা গড়ে তোলা।

যেখানে সকলেই মিলেমিশে সুখে ও শান্তিতে বসবাস করবে। প্রত্যেকে নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম প্রতিপালন করবে। জাতির পিতার আদর্শ ও চেতনাকে নষ্ট করে মানুষের মাঝে দ্বন্দ্ব-বিবাদ সৃষ্টি করতে ধর্মকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে একটি সুবিধাবাদী দল। তারা ধর্মীয় অনুভূতি নিয়ে সকল ধর্মের মানুষের সঙ্গে খেলা করে।

মঙ্গলবার (২৩ মার্চ) কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও স্টেশন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ‘মুক্তিযুদ্ধের ঐক্য’ কক্সবাজার জেলা শাখা আয়োজিত মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, পৃথিবীর ইতিহাসে যারা স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান করেছিল তারা আজ স্বাধীন দেশে বসবাস করছে। যারা নতুন করে স্বপ্ন দেখেন খালেদা জিয়া আবার প্রধানমন্ত্রী হবে এটা ভুলে যান। এক সময়ের তলাবিহীন বাংলাদেশ কিন্তু আজ উন্নয়নের জোয়ারে ভাসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। দুর্নীতি ও নানা অত্যাচারে পাঁচবার চ্যাম্পিয়ান হয়েছে হাওয়া ভবনের তারেক রহমান।

মুক্তিযুদ্ধের ঐক্যে কক্সবাজার জেলা শাখার সদস্য সচিব সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদুর সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধের ঐক্য জেলা শাখার যুগ্ম আহবায়ক প্যানেল মেয়র মাহবুবুর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, যুব মহিলালীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার বদিউল আলম, মুক্তিযুদ্ধের ঐক্যে কক্সবাজার জেলা শাখার আহবায়ক পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক শামসুল আলম মন্ডল, যুগ্ম আহবায়ক ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে শুরুতেই কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত ও উদ্বোধনী সংগীতের মধ্যে দিয়ে কার্যক্রম শুরু হয়। আলোচনা সভা শেষে আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধের নাটক মঞ্চায়ন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের ঐক্য কক্সবাজার জেলা শাখার ঘোষিত ৩টি স্থানের কর্মসূচির অংশ হিসেবে আগামী ৩০ মার্চ রামু চৌমুহনী স্টেশনে একই অনুষ্ঠানমালা থাকছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক