২৮শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বরিশালে তীব্র দাবদাহে সড়কেই রিক্সাচালকের মৃত্যু

জনপত্র ডেস্ক: বরিশালে অসহনীয় তাপদাহে হিটস্ট্রোকে রিক্সাচালকের মৃত্যু হয়েছে। নগরীর ল্যাব এইড হাসপাতালের সামনে গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রিক্সাচালক রাজা মিয়া (৬০) নগরীর বগুড়া রোডের বাসিন্দা।

কোতয়ালী মডেল থানার এএসআই রিয়াজুল ইসলাম জানান, রাজা মিয়া মারা যাওয়ার কয়েক মিনিট আগে ঘটনাস্থলে এসে যাত্রীর জন্য অবস্থান নেন। এসময় তিনি কাঁপতে কাঁপতে রাস্তায় লুটিয়ে পরেন। হাসপাতালের নিরাপত্তা প্রহরীরা পুলিশে খবর দিলে তিনি নিহতের স্বজনদের নিয়ে রাজা মিয়াকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করলে নিহতের মেয়ে মাহিনুরের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক আফিয়া সুলতানা পরিবারের স্বজনদের বরাত দিয়ে জানান, নিহত রাজা মিয়া পূর্বে কোন রোগে আক্রান্ত ছিলেন না।

তবে তিনি রোজা রেখে রিক্সা চালাতেন। ধারণা করা হচ্ছে প্রচÐ গরমের মধ্যে রোজা রেখে পরিশ্রম করায় হিটস্ট্রোকে তিনি মারা গেছেন। নিহতের ছেলে ইমন মিয়া জানান, তার বাবার মরদেহ নিয়ে তারা গ্রামের বাড়ি ঝালকাঠিতে গেছেন।

সেখানে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হবে। উল্লেখ্য কয়েক দিন ধরে বরিশালে প্রচÐ তাপদাহ চলছে। বরিশাল আবহাওয়া দপ্তরের উচ্চ পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, বরিশালে গত সোমবার তাপমাত্রা ছিল ৩৭.৫ ও রোববার ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক