৪ঠা মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চরমোনাইতে বসতঘরে লাগা আগুনে পুড়ে কিশোরের মৃত্যু

জনপত্র ডেস্ক: বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে ডিঙ্গামানিক গ্রামের একটি বসতঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ঘর থেকে বের হতে না পারায় মাঈনুদ্দিন (১৫) নামে এক প্রতিবন্ধী কিশোর আগুনে পুড়ে মারা গেছে। সে ওই বাড়ির বাসিন্দা আ.ন.ম মহিউদ্দিনের ছেলে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করে চরমোনাই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. হেলাল উদ্দিন জানান, ঘরটি বেশ বড়, সেখানে ৪টি পরিবারের বসবাস। যাদের প্রত্যেকের আলাদা রান্নাঘর ছিল। আর সেই রান্নাঘরের গ্যাসের চুলা থেকেই মঙ্গলবার ভোররাত ৪টার দিকে আগুনের সূত্রপাত ঘটে এবং মুহূর্তের মধ্যে আগুন গোটা ঘরে ছড়িয়ে পরে।

তিনি জানান, স্থানীয়রা আগুন নেভাতে এগিয়ে আসলেও, ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা এসেই আগুন নেভাতে সক্ষম হয়। এদিকে আগুন লাগার সঙ্গে সঙ্গে ঘর থেকে সবাই বের হতে পারলেও শারীরিকভাবে কিছুটা প্রতিবন্ধী মাঈনুদ্দিন বের হতে পারেনি। তার আগুনে পুড়েই তার মৃত্যু হয়। এছাড়া ঘরের সকল মালামাল আগুনে পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের বরিশাল সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. হাসান আলী জানান, ঘটনাস্থল সদর স্টেশন থেকে ২৪ কিলোমিটার দূরের পথ ছিল। এছাড়া রাস্তাও সরু ছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নেভাতে সক্ষম হয়। দুঃখের বিষয় হলো শারীরিক প্রতিবন্ধী কিশোর মাঈনুদ্দিন ঠিকভাবে হাটতে না পারায় সে ঘর থেকে আগুন লাগার সময় বের হতে পারেনি। তাই আগুনে পুড়েই তার মৃত্যু হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক