৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আ. লীগ সভাপতির পদত্যাগের দাবীতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি॥
মাদারীপুরে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির পিতা ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার (১০ জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন জেলার ৪টি উপজেলার কয়েকশ’ মুক্তিযোদ্ধা। এছাড়া সামাজিক-রাজনৈতিকসহ বিভিন্ন সংগঠনের সহ¯্রাধিক মানুষও অংশ নেন।

এ সময় বক্তারা জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবী জানান। পাশাপাশি নি:শর্ত ক্ষমা চাওয়ার আহবান করেন। তা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন মুক্তিযোদ্ধারা। পরে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মারকলিপি দেন মুক্তিযোদ্ধারা।
এদিকে একই দাবীতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মাদারীপুর-শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে বিক্ষোভ করেন ছাত্রলীগ ও যুবলীগের একাংশ। এ সময় সড়কে দাঁড়িয়ে জেলা আওয়ামী লীগের সভাপতির পদত্যাগের দাবীতে স্লোগান দেন তারা।

প্রসঙ্গত, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির পিতা মাদারীপুর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন। এ সময় শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আছমত আলী খানের ভূমিকা নিয়েও সমলোচনা করেন শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলা জুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মাদারীপুরে জেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম এবং অন্যটির নেতৃত্ব দেন সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক