৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

হোটেলে এক নারীর মাধ্যমে ৪২ জনের শরীরে করোনা

সিঙ্গাপুরে শুরু হয়েছে করোনার গোষ্ঠীসংক্রমণ। সম্প্রতি একটি হোটেলের লাউঞ্জে জড়ো হওয়া মানুষজনের মধ্যে ৪২ জন করোনা পজিটিভ হয়েছেন। হোটেল কর্তৃপক্ষের ধারণা, ভিয়েতনামের এক নারী বোর্ডারের মাধ্যমেই সংক্রমণ শুরু হয়েছিল। সেখানে এখন বিনামূল্যে কোভিড টেস্টিং-এর সুযোগ দেওয়া হচ্ছে।

ভিয়েতনামের ওই নারী গত রোববার হাসপাতালে ভর্তি হন। সিঙ্গাপুর পুলিশ জানিয়েছে, বুধবার ওই হোটেলে ২০ জন বিদেশিনী গিয়েছিলেন। তাদের মধ্যে দক্ষিণ কোরীয়, মালয়েশীয়, তাই এবং ভিয়েতনামিরা ছিলেন। তাদের যে কারও মাধ্যমে সংক্রমণ ছড়াতে পারে।

সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রী ওং ই কুং পুলিশকে সতর্ক করে বলেছেন, কোথাও যেন বেশি লোকের জমায়েত না হয়। হোটেলের বোর্ডারদের মধ্যে জাহাজের এক যাত্রী ছিলেন। তিনি করোনা পজিটিভ হওয়ার পরে জাহাজের প্রায় তিন হাজার যাত্রীকে কোয়ারেন্টাইন করা হয়েছে।
এর আগে জানা যায়, এশিয়ায় করোনার নতুন এপিসেন্টার হয়ে উঠেছে ইন্দোনেশিয়া। গত মঙ্গলবার ইন্দোনেশিয়ায় প্রায় ৫০ হাজার করোনায় আক্রান্ত হন। আক্রান্তের সংখ্যার বিচারে তা রেকর্ড। মাত্র একমাস আগেই দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজারের আশপাশে। পর্যবেক্ষকদের আশঙ্কা, যে হারে সংক্রমণ বাড়ছে, তাতে শীঘ্রই হাসপাতালে বেডের অভাব দেখা দেবে। অভাব হবে অক্সিজেনেরও। সূত্র: দ্য ওয়াল।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক