২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

তক্ষকসহ ৫ পাচারকারী আটক

স্টাফ রিপোর্টার ॥ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক সহ ৫ জনেক আটক করেছে বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল রবিববার (২২ আগস্ট) সন্ধ্যা ৬টায় নগরীর ২৪নং ওয়ার্ডস্থ ধান গবেষণা খেয়াঘাটের ” এ ওয়ান ফিড লিঃ” সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।সোমবার দুপুর ১২টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিরল প্রজাতির একটি তক্ষকসহ ৫জন বন্যপ্রাণী পাচারকারী পাচারের চেষ্টা করছে। এমন সংবাদের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম কোতোয়ালি মডেল থানাধীন ২৪ নং ওয়ার্ডস্থ ধান গবেষণা খেয়াঘাটের ” এ ওয়ান ফিড লিঃ” সংলগ্ন এলাকায় অভিযান চালায়।

এ সময় ওই এলাকা থেকে রাজাপুর থানাধীন গালুয়া গ্রামের মৃত মোক্তার আলী হাওলাদারের পুত্র মােঃ ছালেক হাওলাদার (৫৫), ধান গবেষনা রোডের বাসিন্দা মৃত নওশের আলীর ছেলে মােঃ দেলােয়ার হােসেন (৬০), সিকদার পাড়ার বাসিন্দা আবুল কালাম দুরানীর পুত্র মােঃ নিজাম উদ্দিন দুরানী (৩৪), ২৮নং ওয়ার্ড শেরে বাংলা সড়কের বাসিন্দা মৃত মালেক আকনের পুত্র মােঃ সুমন আকন(৩২) ও ধানগবেষনা রােডে জনৈক স্বপন মিয়ার বাসার ভাড়াটিয়া বাসিন্দা আঃ রাজ্জাক এর স্ত্রী মােসা: হনুফা বেগম (২৫) কে একটি তক্ষকসহ আটক করেন। আটককৃত তক্ষকটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি ওজন ১৮০ গ্রাম।

এ-সময় আসামিদের কাছ থেকে বন্য প্রাণী অবৈধ চোরাচালানের কাজে ব্যবহৃত ৫ টি মোবাইল ফোন জব্দ করা হয়। পুলিশ জানায়, আটককৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ এবং উদ্ধারকৃত তক্ষক বন্য প্রাণী সংরক্ষন ও নিরাপত্তা বিভাগে হস্তান্তর প্রক্রিয়া চলছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক