১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আমি বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের অংশ হয়ে থাকব

কিন্তু অনেকেই তো আবার বলেন, ডিজিটাল যুগ বাংলা সিনেমাকে পিছিয়ে দিয়েছে।

দূর থেকে অনেকে অনেক কিছুই মনে করেন। সারা পৃথিবীর সিনেমার পরিবর্তন হয়েছে। এখনো বাংলাদেশ ওই ৩৫ মিলিমিটারে পড়ে থাকবে? এখন হাতের মুঠোয় প্রযুক্তি। যুগের সঙ্গে চলতে হলে ডিজিটালের বিকল্প নেই। তবে এটি ঠিক, ডিজিটালে আসার পর কিছু কিছু সিনেমার মান হারিয়েছে, নিম্নমানের সিনেমা তৈরি হয়েছে। কম বাজেট দিয়ে কেউ কেউ সিনেমার নামে নাটক বানিয়ে ফেলেছেন।

‘জয়বাংলা’ ছবিতে জাহারা মিতু অভিনয় করছেন বাপ্পী চৌধুরীর বিপরীতে

‘জয়বাংলা’ ছবিতে জাহারা মিতু অভিনয় করছেন বাপ্পী চৌধুরীর বিপরীতে

তিন দিন শুটিং করার পর ‘জার্নি উইথ ইউ’ ছবির নাম পরিবর্তন করে ‘তালাশ’ রাখা হয়েছে। ছবিতে নায়ক হিসেবে আপনার পরিবর্তে আদর অভিনয় করেছেন। ঘটনা কী?

‘জার্নি উইথ ইউ’–এর নাম পরিবর্তন করা হয়েছে, আমি জানতামই না। কয়েক দিন আগে জানতে পেরেছি। বিষয়টি পরিচালক সৈকত নাসির আমাকে জানাননি। প্রজেক্টের যেকোনো সিদ্ধান্তের ব্যাপারে শিল্পীদের সঙ্গে আলাপ–আলোচনা করা একজন দায়িত্বশীল পরিচালকের কর্তব্য। এই পরিচালককে যতটুকু চিনি–জানি, তাঁকে সব সময়ই দায়িত্বশীল মনে হয়েছে। কিন্তু ছবির নাম পরিবর্তন করা হলো, নায়ক পরিবর্তন করা হলো—কিছুই জানতে পারলাম না। আমি বিস্মিত! সৈকত ভাই এই ধরনের দায়িত্বহীন কাজ করবেন, মনেই হয় না। এখন পর্যন্ত জানি, ‘জার্নি উইথ ইউ’ ছবির হিরো আমি।

বাপ্পী চৌধুরী

বাপ্পী চৌধুরী

আপনার অভিনীত ‘পাগলামি’, ‘আসমানি’, ‘দাগ হৃদয়ে’, ‘ডনগিরি’, ‘প্রিয় কমলা’ ছবিগুলো দর্শক আলোচনায় আসেনি। বাপ্পী কি তাহলে কিছুটা পিছিয়ে গেছেন?

বেশ কয়েক বছর ধরে পুরো ইন্ডাস্ট্রিই তো পিছিয়ে গিয়েছিল। শুধু আমার ছবির নয়, অন্যদের ছবিও তো তেমন সফলতা পায়নি। বড় বাজেটের ছবি আলোচিত হয়েছে কিন্তু ছবিগুলো থেকে যে পরিমাণ আয় আসার কথা, তা কি এসেছে? ছবির বিনিয়োগই কি ফেরত এসেছে? আমার কাছে মনে হয়েছে, হয়তো কোনোটিই পুরোপুরি সফল হয়নি। তবে আমার বিশ্বাস, পাইপলাইনে যেসব ছবি আছে, এসব ছবি প্রেক্ষাগৃহে দর্শক ফিরিয়ে আনবে।

আপনার অভিনীত নির্মাণাধীন ‘ঢাকা ২০৪০’, ‘সিক্রেট এজেন্ট’, ‘প্রেমের বাঁধন’, ‘কোভিড–১৯ ইন বাংলাদেশ’সহ বেশ কয়েকটি ছবির শুটিং দীর্ঘদিন ধরে আটকে আছে। এমনও শোনা যায়, এর মধ্যে দু-একটি ছবি আর না–ও হতে পারে, সত্যি কি?

এটি ঠিক, ছবিগুলোর শুটিং দীর্ঘদিন আটকে আছে। এর মধ্যে কোনো কোনো ছবির শুটিং প্রায় শেষ। অল্প কিছু কাজ বাকি। তবে পুরোপুরি শুটিং কবে শেষ হবে, আমার জানা নেই। ছবির প্রযোজক ও পরিচালকের কাছে থেকে জেনে বলতে হবে আমাকে।
(সূত্র: প্রথম আলো)

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print
ফেসবুক